আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ ইং

দলের প্রতি যাদের ত্যাগ আছে, শ্রম আছে, তারাই নেতা হবেন—–ওবায়দুল কাদের

অনলাইন ডেস্কঃ ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের প্রতি যাদের ত্যাগ আছে, শ্রম আছে, তারাই নেতা হবেন। যারা অপকর্ম করেছেন, দলের সুনাম নষ্ট করেছেন, তারা বাদ পড়বেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে শুক্রবার এক যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ যৌথসভায় সভাপতিত্ব করেন দক্ষিণের সভাপতি হাজী আবুল হাসনাত।

আগামী ৩০ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ওই ত্রি-বার্ষিক সম্মেলন হবে।

ওবায়দুল কাদের বলেন, যারা দলের জন্য নিবেদিত প্রাণ, ত্যাগী ও যোগ্য তাদের দল অবশ্যই মূল্যায়ন করবে। তবে এ ক্ষেত্রে ধৈর্য ধরতে হবে। আপনারা পর্যায়ক্রমে নেতা হবেন। ত্যাগী কেউ বাদ পড়লে দলের জন্য কাজ বন্ধ করবেন না। কোনো নেতার বিরুদ্ধে বিষোদগার করবেন না।

তিনি বলেন, দলের মধ্যে প্রতিযোগিতা থাকবে। তবে সে প্রতিযোগিতা হবে সুস্থ প্রতিযোগিতা। দলে বেশি বেশি কাজ করার প্রতিযোগিতা। কোনো অসুস্থ প্রতিযোগিতা করে দলকে বিপদের মধ্যে ঠেলে দেবেন না।


নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, দলে যারা বিতর্কিত, তাদের চিহ্নিত করবেন। তাদের সম্পর্কে ক্ষতিকর কোনো তথ্য থাকলে জানাবেন। দলকে ব্যবহার করে যারা অবৈধভাবে অর্থ উপাজর্ন করবে তাদের নেতা বানাবেন না।

সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করে দলকে আরও সুসংগঠিত করার জন্য তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

যৌথ সভায় আওয়ামী লীগের যুগ্ম সাথারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও প্রচার সম্পাদক আকতার হোসেন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এবং হাজী মোহাম্মদ সেলিম এমপি।