আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ ইং

রিজভী হাওলাদার আর নেই

অনলাইন ডেস্কঃ বিএনপির একনিষ্ঠ সমর্থক রিজভী হাওলাদার মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডের প্রতিবাদে এককভাবে অনশন কর্মসূচি পালন করেন। 

পরে পুরাতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার জন্য ফল নিয়ে গেলে সংবাদমাধ্যমে তাকে নিয়ে খবরও পরিবেশিত হয়।

নয়পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের অফিস সহকারী রফিক আহমেদ শনিবার রাতে দেশ রূপান্তরকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার অসুস্থ বোধ করলে  ইসলামী ব্যাংক হসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। 

কী কারণে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানান তিনি। 

বিএনপি সূত্র জানায়, রিজভীর বাড়ি পটুয়াখালীর বাউফলে। তিনি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচেই থাকতেন সবসময়। তার ভরণপোষণের দায়িত্ব ছিল বিএনপির নেতাকর্মীদের। 

শনিবার রাতে তার লাশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে আসা হয়। বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল সেখানে যান।


গত বছর ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যান। তখন পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে ফল নিয়ে যান রিজভী হাওলাদার। 

তিনি বলেন, আমার ‘মা’  খালেদা জিয়া গ্রেফতার হওয়ার পর গত ৮ দিনে মাত্র ৩ বার ভাত খেয়েছি। খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে শুধু কাঁদছি।

এ বিভাগের আরোও সংবাদ