আজ বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ ইং

ইসলামী যুব আন্দোলন জেলা শাখার শীতবস্ত্র বিতরণ

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা শাখার পক্ষ থেকে সিলেট রেলষ্টেশনে মঙ্গলবার (১০ ডিসেম্বর) বাদ আসর অধিকার বঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা সভাপতি মুফতী মুহাম্মাদ শিহাব উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির চৌধুরী রাকিব এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা শরফ উদ্দিন খান, প্রচার সম্পাদক মুহাম্মদ নাঈম আহমদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবুল হোসেন, মানবাধিকার সম্পাদক আনোয়ার হোসেন, উপ-সম্পাদক মাওলানা শরাফত উল্লাহ আরফান, বামুক সিলেট জেলার অর্থ সম্পাদক আব্দুল খালিক, কোতোয়ালী থানার মানবাধিকার সম্পাদক জুয়েল আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা সভাপতি মুফতী মুহাম্মাদ শিহাব উদ্দিন বলেন, মানবাধিকারের বুলি কপচানো বিশ্ব মোড়লদের হাতেই সবচেয়ে বেশি লংঘিত হয় মানবাধিকার। মনুষ্যসৃষ্ট কোন আইন দিয়ে মানবাধিকার কখনই পরিপূর্ণ বাস্তবায়ন করা সম্ভব নয়, এটা সত্য। সকল সৃষ্টজীবের মানবাধিকার নিশ্চিত করতে হলে আমাদের রব আল্লাহর নির্দেশনা ও সর্বশ্রেষ্ঠ মানবাধিকার রক্ষাকারী রাষ্ট্রনেতা রাসূলে আকরাম স. এর নীতি মেনে চলতে হবে।

তিনি বলেন, ঐতিহাসিক মদিনা সনদের মাধ্যমে মানবাধিকারের প্রধান ভিত্তি স্থাপিত হয়েছিল। যার কারনে মদীনা সনদকে পৃথিবীর প্রথম পূর্ণাঙ্গ লিখিত সংবিধান হিসেবে আখ্যায়িত করা হয়। সমাজে মানবাধিকার বাস্তবায়ন করতে হলে কোরআন-হাদীদের নিয়ম মানতে হবে।-বিগপ্তি

এ বিভাগের আরোও সংবাদ