আজ বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ ইং

যুক্তরাষ্ট্রে জাতীয় পার্টির ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

বাংলাভিউ৭১ ডেস্কঃ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে জাতীয় পার্টির ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের এস্টোরিয়াস্থ বৈশাখী রেস্টুরেন্ট পার্টি হলে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে কেক কাটা অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভার শুরুতে প্রয়াত জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় সংসেদর বিরোধী দলীয় নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সহ মরহুম জাতীয় পার্টির অন্যান্য নেতৃবৃন্দের স্মরণে এক মিনিট নিরাবতা পালন করা হয়।
জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আব্দুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- সহ সভাপতি এড. হারিছ উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারন সম্পাদক লুৎফুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী, মহিলা সম্পাদিকা জেসমিন আক্তার চৌধুরী, যুব বিষয়ক সম্পাদক শফিউল আলম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল কাসেম চৌধুরী,বিশিষ্ট রাজনীতিবীদ নূরুল ইসলাম বর্ষন, নিউইয়র্ক এস্টেট সভাপতি এড. মো. হানিফ, সাধারণ সম্পাদক ফিরোজ হাসান মিলন, জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিকা শাহনাজ বেগম, জাতীয় যুব সংহতির সদস্য আবদুল মোতালেব, বলাকার সাবেক সভাপতি আজহারুল হক খোকা, সদস্য এম আর সেলিম, রিফাত মোল্লা, ফেরদৌস আলম, মো. আলী, আবুল বশর মিলন।
সভার শুরুতে পবিত্র কুরআন শরীফ থেকে তেলওয়াত করেন এড. মো. হানিফ।
এ সময় উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র শাখা জাতীয় পার্টির নেতৃবৃন্দ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।


জাতীয় পার্টির নবনির্বাচিত চেয়ারম্যান, জনতার বন্ধু জিএম কাদের এমপি’র পরামর্শক্রমে প্রবাসে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। যাদের ক্রেস্ট প্রদান করা হয় – সাবেক সাংসদ লিয়াকত আলী, শহীদুর রহমান, উপদেষ্টা সৈয়দ শওকত আলী, গিয়াস মজুমদার, মাহবুবুর রহমান চৌধুরী ও আহমেদ শরীফ।

সভা শেষে মেহেরুন্নেছা খান এর জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে সুন্দর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ থেকে আগত শিল্পী শাহনাজ বেগম, মোহর খান, কার্নিজ ফাতেমা, ফরিদা বকুল ও প্রিন্স এর সঙ্গীত পরিবেশনে ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত নুর ইসলাম বর্ষন এর স্বরচিত কবিতা পাঠে উপস্থিত সকলকে মুগ্ধ করেন।
পরিশেষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে, নৈশভোজ আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

ডি/এম

এ বিভাগের আরোও সংবাদ