আজ বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ ইং

নারী নির্যাতন মহামারি আকার ধারণ করেছে : ড.কামাল

অনলাইন ডেস্ক:: জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশে ধর্ষণ ও নারী নির্যাতন মহামারি আকার ধারণ করেছে। ধর্ষণ মহামারি আকার ধারণ করবে, এটা কল্পনাও করা যায় না। শুধু ঢাকা এবং চট্টগ্রামে নয়, জেলায়-জেলায় ধর্ষণের কথা। কেন? আমাদের আইনশৃঙ্খলার ঘাটতি গভীর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ’ শীর্ষক এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ড. কামাল হোসেন বলেন, আমরা চাই ধর্ষণ বন্ধ হোক। আর না হলে সরকার বলবে, আমরা পারি না, পারলাম না। তাহলে জনগণকে সুযোগ দেন যাতে তারা যোগ্য সরকার গঠন করতে পারে।

তিনি বলেন, কোনো দলীয় চিন্তাধারা থেকে বলছি না। আজকে সব দলের মানুষকে ডেকেছি। আজকে আমরা জনগণের ঐক্য চাই। আর ৫ দল, ৭ দল ও ১০ দল নয়, আজকে সারা দেশের সমস্ত মানুষের ঐক্য চাই।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।