আজ বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ ইং

‘বিএনপি পাগলা’ সেই রিজভীর সন্তানদের দায়িত্ব নিল বিএনপি

বাংলাভিউ৭১ ডেস্ক:: বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কাছে ‘পাগলা রিজভী’ হিসেবে পরিচিত প্রয়াত বিএনপি কর্মী রিজভী হাওলাদারের সন্তানদের সব ধরনের দায়িত্ব নিয়েছে দলটি।

শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তার মনোনীত প্রতিনিধি এম হেলাল নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় রিজভীর সন্তানদের কাছে যান।
সেখানে রিজভীর সন্তান কবিতা ও সিফাতের লেখাপড়া, ভরণপোষণসহ অন্যান্য বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়। এ সময় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এম হেলাল জানান, রিজভী হাওলাদারের দুই সন্তান নারায়ণগঞ্জে তার চাচীর কাছে থাকেন। দলের হাইকমান্ডের নির্দেশনায় রিজভীর দুই সন্তানের মধ্যে ৮ম শ্রেণি পড়ুয়া কবিতা ও ৪র্থ শ্রেণির সিফাতের এক বছরের স্কুল বেতন পরিশোধ করা হয়েছে।

তিনি বলেন, বই খাতা এবং মাসিক খাবারের জন্য নগদ অর্থ দেয়া হয়েছে। তাদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করা হচ্ছে। যার মাধ্যমে প্রতি মাসে তাদের সব খরচের টাকা দেয়া হবে।

গত ২৩ নভেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রিজভী হাওলাদারের মৃত্যু হয়।

কোনো পদ-পদবি না থাকলেও দলের জন্য নিবেদিত এক প্রাণ ছিলেন রিজভী হাওলাদার। ঢাকায় বিএনপির প্রায় সব কর্মসূচিতেই দেখা মিলতো তার।

কখনও কাফনের কাপড়ে শরীর মুড়ে, কখনও আবার ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ বা ‘তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চাই’ এমন সব ব্যানার নিয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতেন তিনি।

প্রায় প্রতিদিন ভোরে বিএনপি কার্যালয় এলাকায় আসতেন রিজভী হাওলাদার। সন্ধ্যার পর আবার নারায়ণগঞ্জ ফিরে যেতেন।

মৃত্যুর আগে চিকিৎসার জন্য কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে যান রিজভী। পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যেতে বলা হয়।

পরে ঢামেক থেকে তিনি নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে আসছিলেন। কার্যালয়ের সামনে এসে রিকশা থেকে পড়ে মৃত্যু হয় তার।

এ বিভাগের আরোও সংবাদ