আজ বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ ইং

মেরুদণ্ডের হাড় ভেঙেছে: ভিপি নুর

অনলাইন ডেস্কঃ মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় আহত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, ওই হামলায় তার মেরুদণ্ডের হাড় ভেঙে গেছে। সোমবার সন্ধ্যায়  আলাপকালে নুর নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

টেলিফোনে নুর বলেন, সেরে ওঠার আগেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়তে হয়েছে। এর পর থেকেই বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে। অবস্থার উন্নতি না হওয়ায় গতকাল মেরুদণ্ডের এমআরআই করানো হয়েছে। রেডিওলোজিস্ট বলেছেন, মেরুদণ্ডের অন্তত দুটি হাড় ভেঙে গেছে। তবে হাড়ের ভাঙা অংশ জায়গা থেকে সরে যায়নি।

এমআরআই পরীক্ষার রিপোর্ট নিয়ে রাতে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে যাবেন বলেও জানান ভিপি নুর।

হামলার পর থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডাকসুতে তার কক্ষ সিলগালা করে রাখা প্রসঙ্গে নুর বলেন, তদন্তের কথা বলে প্রায়  ২০ দিন আমার কক্ষ তালা মেরে রাখা হয়েছে। উপাচার্য স্যার বলেছেন, শিগগিরই তারা কক্ষের তালা খুলে দেবেন।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে নিজ কক্ষে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় নুরসহ অন্তত ২৭ জন আহত হন।

কক্ষের আলো নিভিয়ে নুর ও সঙ্গে থাকা অন্য ছাত্রদের লাঠি ও রড দিয়ে পেটানো হয়। পরে নুরসহ অন্তত ১৫ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। নয় দিন চিকিৎসার পর তাকে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল থেকে বেরিয়ে তিনি অভিযোগ করেন, পুরোপুরি সুস্থ হওয়ার আগেই তাকে ছাড়পত্র দিয়ে দেয়া হয়েছে।