আজ শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০ ইং

দক্ষিণ সুরমা সরকারি কলেজে মুহাম্মদ (স.)-এর জীবন শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক:: মহানবী হযরত মুহাম্মদ (স.)-এর জীবন শীর্ষক আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার দক্ষিণ সুরমা সরকারি কলেজের আব্দুল জব্বার জলিল অডিটোরিয়ামে সকাল ১১ টায় মাহফিল শুরু হয়। কলেজের গণিত বিভাগের অধ্যাপক মতিউর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ মো. শামছুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে মুল প্রবন্ধ পাঠ করেন এম.সি কলেজের ইসলাম শিক্ষা বিভাগের
বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মাহমুদুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক মামুনুর রশীদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক সাব্বির আহমদ। প্রধান অতিথি মো. শামছুল ইসলাম তার বক্তব্যে মহানবী (স.)-এর জন্ম থেকে হিজরত পর্যন্ত সার্বিক বিষয়ে ছাত্রছাত্রীদের মধ্যে আলোকপাত করে বলেন মদিনা সনদ-এর আলোকে রাষ্ট্র পরিচালনা করা হলে রাষ্ট্রের সামাজিক বৈষম্য দূর ও ভ্রাতৃত্ববোধ সৃষ্টি হবে।

দক্ষিণ সুরমা সরকারি কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক আতাউর রহমান ভূঞা ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক গিলমান আলীর সঞ্চালনায় দোয়া মাহফিলে নাতে রাসূল পরিবেশন করেন বাংলা বিভাগের প্রভাষক খালেদ আহমদ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১ম বর্ষের ছাত্র হাফিজ আবু তাহের, হাফিজ লোকমান আহমদ ও ২য় বর্ষের ছাত্র মো. মারুফ আহমদ। একাদশ শ্রেণির ছাত্রী আনিকা বেগম ও রেখা আক্তার।

হামদ-নাত পরিবেশন করেন ইংরেজি বিভাগের ১ম বর্ষের ছাত্র মুমিনুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২য় বর্ষের ছাত্র মাহফুজুল ইসলাম ও ফয়েজ আহমদ। একাদশ শ্রেণির ছাত্রী তাহমিনা বেগম, ছনিয়া বেগম ও জান্নাতুল ফেরদৌস। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন অধ্যাপক শাহানা বেগম, সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল হক, রাহেনা হক, রওনক জাহান বেগম, ছালমা ইয়াছমিন, মতিলাল দাশ, মো: মুহিবুর রহমান, মো: আতাউর রহমান, মো: শফিকুল ইসলাম,কানিজ ফাতেমা, নাফিস সাকিনা, কাজরী রানী ধর, সুপ্তা রানী চৌধুরী, মো. ময়নুল হক, প্রভাষক মো: আমিনুর রহমান, শাহেদ আহমদ, আলতাফ হোসেন, ফাতেমা খানম, মাহবুবা বেগম, বিশ্বজিৎ দাম, সোনিয়া অর্জুন, দীপক চন্দ, নুরজাহান খাতুন, মাহমুদা আক্তার, আব্দুন নুর শামীম, সাইফুর রহমান, নন্দন কর্মকার, নুসরাত ফাতেমা, নুরুজ্জামান কোরেশী, সৈয়দা মোমেনা বেগম লিমু, মোস্তাফিজুর রহমান, সুমন রায়, মো: মুহিবুর রহমান, সামিয়া তাহসীন আলম, পলি সেনাপতি, ফাহমিদা বেগম লুবনা, শাহ আলম, মাসুক আহমদ, ইলিজা খানম, নাজ বাহার লাকী, প্রভাতী ইসলাম ও লাইব্রেরীয়ান বিপ্লব কুমার দাশ।

এছাড়াও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বিগত ২২ ও ২৩ তারিখে কিরাত ও হামদ-নাত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। দেশের কল্যাণ ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের শুভ কামনায় দোয়ার মধ্য দিয়ে মাহফিলের সমাপ্তি হয়।

এ বিভাগের আরোও সংবাদ