আজ মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ ইং

বাংলাদেশ ব্যাংক’র নির্বাহী পরিচালক হলেন সিলেটের আহমদ আলী


অনলাইন ডেস্ক :: বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগের মহাব্যবস্থাপক, সিলেটের কৃতি সন্তান মোহাম্মদ আহমদ আলী। রবিবার কর্মচারী নির্দেশে তাঁকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি প্রদান করে প্রধান কার্যালয়ে বহাল করা হয়েছে।

আহমদ আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতে এমএসএসের পাশাপাশি এলএলবি ডিগ্রীও অর্জন করেন। আহমদ আলী জনতা ব্যাংক লিমিটেড, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে এবং মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের বোর্ড অব ইনভেস্টমেন্টের ওয়ান স্টপ সার্ভিসেও (ডেপুটেশনে) কাজ করেন। ব্যাংকিং পেশার পাশাপাশি তিনি একজন সাহিত্যপ্রেমী, কবি, প্রবন্ধক, সংগঠক এবং লেখক।

মোহাম্মদ আহমদ আলী ঢাকাস্থ বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতির প্রাক্তন চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংক ক্লাব ঢাকা ও সিলেটের প্রাক্তন প্রেসিডেন্ট, এমবিএম এ্যালমনাই সোসাইটি কেন্দ্রীয় কমিটির সভাপতি, বাংলাদেশ ব্যাংকে কর্মরত সিলেটীদের সংগঠন জালালাবাদ কল্যাণ সমিতির সভাপতি এবং সিলেট বিভাগীয় চাকুরিজীবী পরিষদের কার্যকরী সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পাওয়ায় আহমদ আলীকে ফুলের তোড়া দিয়ে সোমবার অভিনন্দন জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের কর্মকর্তা অমিতাব চক্রবর্তী, মো. আরিফুল ইসলাম আরিফ, সনজিত কুমার রায়, মো. ইব্রাহিম মিয়া, সিদ্দিকুর রহমান সুমন প্রমুখ। বাংলাদেশ ব্যাংকে কর্মরত সিলেটীদের সংগঠন জালালাবাদ কল্যাণ সমিতিসহ বিভিন্ন বিভাগ, সংগঠন ও ব্যক্তি উদ্যোগেও তাঁকে অভিনন্দন জানানো হয়েছে।

এ বিভাগের আরোও সংবাদ