আজ মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ ইং

জন্মদিনে শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত বিএনপি নেতা আহমদ আলী মুকিব

ডেস্ক রিপোর্ট:জন্মদিনে নেতা কর্মীদের ভালবাসায় সিক্ত হয়েছেন প্রবাসী বিএনপির কান্ডারী দেশ বিদেশের সর্বজন শ্রদ্ধেয় রাজনীতিবিদ,হবিগঞ্জ ২ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের আশা আকাঙ্ক্ষার প্রতিক বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যেপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান গুণগ্রাহী ও শুভানূধ্যায়ীরা।

২৫শে মার্চ ছিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যেপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের জন্মদিন। মধ্যে প্রাচ্যে ও বহির্বিশ্ব বিএনপির জনপ্রিয় নেতা আহমদ আলী মুকিবের জন্মদিনে তার নেতা কর্মীদের মধ্যে ছিল উৎসবের আমেজ। সহস্রাধীক নেতা কর্মী বিবৃতি দিয়ে প্রিয় নেতার প্রতি শুভেচ্ছা জানায়।

প্রিয় নেতার জন্মদিনে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা তার ফেসবুকে লেখেন,মানুষ কিভাবে নিজের কর্মের মাধ্যমে এতো জনপ্রিয় হতে পারে না দেখলে হয়তো কখনো তা অনুধাবন করতে পারতাম না . আপনি অনেক উঁচু মনের মানুষ , আপনার তুলনা শুধু আপনি যুগে যুগে আপনাকে এভাবেই দেখতে চাই .“শুভ জন্মদিন প্রবাসে হাজার হাজার কর্মী গড়ার কারিগর হাজারও কর্মীর শ্রদ্ধার প্রিয় নেতা মধ্যে প্রাচ্যে বিএনপির কান্ডারী আহমদ আলী মুকিব ভাইয়ের শুভ জন্মদিনের শুভেচ্ছা।

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু লিখেছেন,শুভ জন্মদিন প্রিয় নেতা, ,প্রিয় পথ প্রর্দশক, যার অনুপ্রেরণায় অনুপ্রেরিত হয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশ কে বাস্তবায়ন করার জন্য মাঠে কাজ করে চলেছি।আঁধারে নিমজ্জিত কর্মীর আশার আলো আহমদ আলী মুকিব ভাইয়ের আজ শুভ জন্মদিন। দোয়া করি আল্লাহ্ আপনাকে দীর্ঘায়ু দান করুন।আপনারই ছায়াতলে নিজ ভাইয়ের মত স্নেহ, মমতা ও ভালবাসা দিয়ে যে ভাবে পাশে রেখেছেন আজীবন যেন এভাবেই পাশে থাকতে পারি এবং আপনাকে অনুসরণ করতে পারি। আপনার রাজনৈতিক জীবনের সর্বমুখী সফলতা কামনা করছি।শুভ জন্মদিন ভাই আপনিই হাজারো বিএনপি নেতাদের প্রানের স্পন্দন…….. আমার রাজনীতির অবিভাবক আহমদ আলী মুকিব. সৌদিআরব বিএনপির সভাপতি থেকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যেপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক জিয়া পরিবারের আস্থাভাজন, জননেতা, আহমদ আলী মুকিব.. আমাদের এই প্রজন্মের অনুপ্রেরণা হয়ে বেছে থাকুন হাজার বছর। শুভ কামনা আগামী দিনগুলির জন্য।

বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন লিখেছেন,আপনার জন্য আল্লাহুর কাছে দোয়া করি আপনি যেনো এভাবেই সকলের ভালোবাসা নিয়ে আস্থা ভাজন হয়ে থাকেন। দেখতে দেখতে সময় অনেক চলে গেছে। আমার আর আপনার সম্পর্ক কয়েক বছরের হলেও মনে হয় যেন কয়েক যুগের বেশী সময় পাড়ি দিয়েছি। আপনার আমার সম্পর্ক আর ভালবাসার। একই সম্পর্কের ভিন্ন ভিন্ন নাম। তবে মনে হয়,ভাইয়ের মত যে ভালবাসা, কোনদিন তা তুলনা করার নয়। ভাতৃত্বের এই অকৃত্রিম ভালবাসা বেঁচে থাকুক আজীবন… এমনই নিঃস্বার্থভাবে।
“শুভ জন্মদিন ভাই মধ্যেপ্রাচ্যে তথা বহির্বিশ্ব বিএনপির রাজনীতির বীর পুরুষ, তিলে তিলে গড়ে ওটা আপাদমস্তক রাজনীতিবীদ সৌদিআরব বিএনপির সভাপতি থেকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যেপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক বহির্বিশ্ব বিএনপির জনপ্রিয় নেতা, আমার রাজনীতির অভিভাবক পরম শ্রদ্ধা আস্থা বিস্বাস আর ভালবাসার শেষ ঠিকানা আহমদ আলী মুকিব ভাইয়ের জন্মদিনে রইল নিরন্তর ভালবাসা ও শুভ কামনা এবং অভিনন্দন ভাই“

জার্মান বিএনপির সভাপতি আকূল মিয়া লিখেছেন, শুভ জন্মদিন ভাই।বৃহত্তর সিলেট বিভাগের কৃতি সন্তান শুভ ও শান্তিময় হোক আপনার আগামী দিনের জীবন এবয় পথচলা।

কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু লিখেছেন ।শুভ জন্মদিন অভিভাবক ।

কিছু কিছু মানুষ আছেন যারা পৃথিবীতে আসেন তাদের চারো পাশের সবকিছু আলোকিত করার জন্য। তাদের উপস্থিতে সবাইকে আনন্দে মাতিয়ে রাখে।সামাজিক কিংবা পারিবারিক বন্ধনে বেধে রাখেন আসে পাশের মানুষ গুলোকে। মন হয় না যাদের কখনও কুলোশিত নিস্পাপতাই যাদের প্রধান শাক্তি- ঠিক সে রকমই একজন অভিভাবক ।সিলেট বিভাগ বি এন পির অভিভাবক , বিএনপির কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য, সৌদি আরব বি এন পির সভাপতি মধ্যপাচ্য বি এন পির সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত অভিভাবক কথার কারুকাজে যিনি মুগ্ধ করেন সবাইকে, আমার দৃষ্টিতে জাতীয়তাবাদী আদর্শের একজন ট্রেইনার, মজলুম জননেতা আলহাজ্ব আহমদ আলী মুকিব ভাইয়ের জন্মদিনে আমার ব্যক্তিগত পক্ষ থেকে জানাই অফুরন্ত দোয়া, অনেক অনেক প্রীতি শুভেচ্ছা ও ভালোবাসা । আপনার জন্য আল্লাহ্ রাব্বুল আলামিন এর কাছে দোয়া করি আপনি যেনো এভাবেই সকলের ভালোবাসা নিয়ে দেশ বিদেশে নেতা কর্মিদের আস্থা ভাজন হয়ে থাকেন।আল্লাহ আপনাকে হেফাজত করুন। আমীন।।

কুয়েত বিএনপির সদস্য সচিব শওকত আলী লিখেছেন শুভ জন্মদিন হে অভিভাবক। আপনি জন্মেছিলেন বলেই আমরা বিচরণ করতে পেরেছি। আপনার জন্মদিনে আমাদের প্রত্যাশা আপনার আগামী হোক সুস্থ ও সুখীময়। শুভ জন্মদিন

আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির লিখেছেন, “শুভ জন্মদিন ভাই আমার ভালবাসা, ভাললাগা আবেগ, অনুভূতি, উচ্ছাস ও অনুপ্রেরণা-“
আপনার জন্য আল্লাহুর কাছে দোয়া করি আপনি যেনো এভাবেই সকলের ভালোবাসা নিয়ে তৃণমূল কর্মিদের আস্থা ভাজন হয়ে থাকেন।

ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার লিখেছেন, শুভ জন্মদিন প্রিয় নেতা আপনার দীর্ঘায়ু কামনা করছি সামনের দিনগুলো যেন অবশ্যই সুস্থ থাকেন এই দোয়া করি ভালোবাসা নিরন্ত্রণ ও অভিনন্দন রইল।শুভ জন্মদিন ভাই..মধ্যে প্রাচ্যে বিএনপি আর আহমদ আলী মুকিব এক ও অবিচ্ছেদ্য নাম,

কেন্দ্রীয় মহিলা দলের আন্তর্জাতিক সম্পাদক ফ্রান্স প্রবাসী মমতাজ আলো লিখছেন এই শুভ মুহুর্তে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন কর্মী হিসেবে মুকিব ভাইয়ের জন্য রইলো আমার অনেক অনেক দোয়া এবং ভালবাসা–শুভ জন্মদিন মূকিব ভাই।

ফ্রান্স বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান লিখেছেন রাজনীতি দুনিয়াতে আমার দেখা একজন সৎ ন্যায়পরায়ন নিষ্টাবান ও সফল রাজনীতিবিদ একজন হাস্যেজ্জল অংহকার মুক্ত মানুষ জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন রইল ভাই।

লেবানন বিএনপির সহ সাধারণ সম্পাদক ওয়াসিম আকরাম লিখেছেন । আপনার জন্য আল্লাহ্ রাব্বুল আলামিন এর কাছে দোয়া করি আপনি যেনো এভাবেই সকলের ভালোবাসা নিয়ে দেশ বিদেশে নেতা কর্মিদের আস্থা ভাজন হয়ে থাকেন।

জর্ডান বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুজিবুর রহমান লিখেছেন
, “শুভ জন্মদিন শ্রদ্ধেয় আহমদ আলী মুকিব ভাই, ভাললাগা আর ভালবাসার অতি আপনজন হলেন আপনি,শতবার শতরুপে আপনার জীবনে এই দিনটি আসুক ভাই। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি

মালদ্বীপ যুবদলের সভাপতি কামাল উদ্দিন লিখেছেন শুভ জন্মদিন প্রিয় ভাই। জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন রইল। শুভ হোক আপনার আগামী দিনের পথ চলা।”

অস্ট্রিয়া ছাত্রদলের সাবেক সভাপতি মাইদুল লিখছেন শুভ জন্মদিন আমার ভাই, আমার নেতা, আমার অনুপ্রেরণা ও বিশ্বাসের অন্যতম আশ্রয়স্থল, প্রবাসী বিএনপির অহংকার, পরিচ্ছন্ন রাজনীতির উৎকৃষ্ট উদাহরন,সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব ভাই। অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ভাই….

হবিগঞ্জ জেলা বিএনপির সদস্য এডভোকেট আব্দুল কাদির লিখেছেন শুভ জন্মদিন ভাই আপনিই দেশ বিদেশের লক্ষ লক্ষ বিএনপি নেতাদের প্রানের স্পন্দন…….. আমার রাজনীতির অবিভাবক আহমদ আলী মুকিব. সৌদিআরব বিএনপির সভাপতি থেকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যেপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক জিয়া পরিবারের আস্থাভাজন, জননেতা, আহমদ আলী মুকিব.. আমাদের এই প্রজন্মের অনুপ্রেরণা হয়ে বেছে থাকুন হাজার বছর। শুভ কামনা আগামী দিনগুলির জন্য — সুন্দর এই ভুবনে সুন্দরতম জীবন হোক আপনার, পূরণ হোক প্রতিটি স্বপ্ন, প্রতিটি আশা, বেচে থাকো হাজার বছর ভাই

হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল চৌধুরী লিখেছেন শুভ জন্মদিন প্রিয় নেতা জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ।মধ্যপ্রাচ্য বিএনপি’র সাংগঠনিক সমন্বয়ক ।সৌদি আরব বিএনপি’র বিপ্লবী সভাপতি । আলহাজ্ব আহমেদ আলী মুকিব।— সুন্দর এই ভুবনে সুন্দরতম জীবন হোক আপনার, পূরণ হোক প্রতিটি স্বপ্ন, প্রতিটি আশা, বেচে থাকো হাজার বছর<<শুভ জন্মদিন>>…ভাই

কুয়েত বিএনপি নেতা মিজানুর রহমান রুমন লিখেছেন
শুভ জন্মদিন প্রিয় নেতা ❤️
জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ।
মধ্যপ্রাচ্য বিএনপি’র সাংগাঠনিক সমন্বয়ক ।
সৌদি আরব বিএনপি’র বিপ্লবী সভাপতি । আলহাজ্জ আহমেদ আলী মুকিব ❤️মধ্যপ্রাচ্য জাতীয়তাবাদী দল বিএনপি’র অতন্দ্র প্রহরী আপনার নেতৃত্ব ,বুদ্ধিদীপ্ত রাজনৈতিক মনোভাব মধ্যপ্রাচ্য প্রতিটি জাতীয়তাবাদী মানুষের কাছে গর্বের ।আপনার দীর্ঘায়ু কামনা করি, মুগ্ধতা ছড়াতে থাকুন শতবর্ষ !!!জন্মদিনের শুভেচ্ছা ।

সুইডেন যুবদল নেতা আমিন বিল্লাল লিখেছেন-
আপনার নেতৃত্ব কে পছন্দ করি,
আর ভালবেসে সমর্থন করি আপনার নীতি ভালবাসায় বেঁচে থাকেন হাজারো শুভাকাঙ্ক্ষীর ভিড়ে।

বেলজিয়াম যুবদলের যুগ্ম আহ্বায়ক মোস্তাফা মোহাম্মদ বাবু লিখেছেন—
দূর থেকে উইশ করা ছাড়া আর কিছুই করার নেই 🙁
শুভ জন্মদিন ভাই শুভ হোক তোমার আগামীর পথ চলা বেঁচে থাকো যুগ যুগ আমাদের মাঝে।

প্রমুখ সহ অশংখ্য গুনগ্রাহী আহমদ আলী মুকিবের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

এমনিভাবে ভক্ত ও অনুসারীরা নিজেদের অভিব্যাক্তি প্রকাশ করে প্রিয় নেতাকে উইশ করছেন।এমন করেই আজ সকলেরে ফেসবুক আইডিতে যেন শুধুই আহমদ আলী মুকিব।কেন না তিনি ভালোবাসা দিয়ে সকল নেতাকর্মীর মনে এমন ভাবে যায়গা করে নিয়েছেন।দেশে বিদেশে নেতাকর্মীরা জন্মদিনে ভালোবাসার প্রকাশ সামাজিক যোগাযোগ মাধ্যমে করেছেন তারা।
। শুভ জন্মদিন, শুভ হোক আপনার অনাগত ভবিষ্যতের প্রতিটি দিন, দৃঢ় থেকে দৃঢতর হোক আগামীর প্রতিটি পদক্ষেপ, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের আলোয় প্রজ্জলিত করুন প্রতিটি কর্মী, সহকর্মী, সহযোদ্ধা ও সংশ্লিষ্ট সবাইকে।

উল্লেখ্য সরকারবিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়ে মধ্যেপ্রাচ্য ঝড় তোলা বিএনপির এই তরুন নেতা মুকিবের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুস শহীদ ও মাতা আমেনা বেগম। চার ভাই দুই বোনের মধ্যে জ্যেষ্ঠ মুকিব। ১৯৯৪ সালের আগস্ট বানিয়াচং ঐতিহ্যবাহী পরিবারের মেয়ে আকিদা আক্তারের সঙ্গে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। বিবাহিত জীবনে তিনি এক ছেলে ও এক কন্যার গর্বিত পিতা। বড় ছেলে তারিক সৌদি আরবে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে বিবিএ ডিগ্রি সম্পন্ন করে মাস্টার্স অধ্যায়নরত রয়েছেন। কন্যা রিম সৌদি আরবের একটি স্বনামধন্য প্রতিষ্ঠানে ‘এ’ লেভেলে পড়াশোনা করছেন।

আহমদ আলী মুকিবের রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, তরুণ বয়সে আশির দশকে আজমিরীগঞ্জ উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য হন। নব্বই দশকের গোড়ার দিকে তিনি সৌদি আরব পাড়ি দেন। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি জড়িয়ে পড়েন সৌদি আরব শাখা বিএনপির রাজনীতিতে। দেশ প্রেমিক এই রাজনীতিবিদ ‘৯৮ সালের ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের জন্য তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসনের ত্রাণ তহবিল সংগ্রহে ব্যাপক ভূমিকা রাখেন। ২৪ ঘণ্টাই ডুবে থাকেন দলীয় রাজনৈতিক কর্মকাণ্ডে ফলত, ৯৮ সালে সৌদি আরব শাখা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন। এরপর থেকেই নিরলসভাবে কাজ করে যান দলের জন্য এবং সাংগঠনিক কাজে চষে বেড়াচ্ছেন মধ্যপ্রাচ্যে থেকে ইউরোপে। এছাড়া ওয়ান-ইলেভেনের পরিবর্তিত রাজনৈতিক প্রেক্ষাপটে মাঠে থেকে তাকে প্রবাসে আন্দোলন গড়ে তোলার দায়িত্ব দেন বিএনপি চেয়ারপারসন। তিনি ২০০৯ সালে পদোন্নতি পেয়ে সৌদি আরব শাখা বিএনপির সভাপতি হন। সাম্প্রতিক আহমদ আলী মুকিবকে দীর্ঘদিনের ত্যাগের মূল্যায়ণ হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক দায়িত্ব দেয়া হয়েছে।

বিএনপির দু:সময়ের কান্ডারী আহমদ আলী মুকিব বিগত ২০১৪ সালের ৫ই জানুয়ারি একতরফা নির্বাচন এবং ২০১৮ সালের ভোটার বিহীন নির্বাচনের বিরুদ্ধে প্রবাসে জনমত গঠনে বলিষ্ঠ ভূমিকা পালন করেন। গুম-খুন, মামলা-হামলাসহ বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতনের প্রতিবাদে সোচ্চার আন্দোলন গড়ে তুলেন ইউরোপ-মধ্যপ্রাচ্যে। বর্তমান ভোটারবিহীন সরকারের মানবাধিকার লঙ্ঘনের বিষয়গুলো আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে তুলে ধরেন। ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউরোপিয়ান পার্লামেন্টের সঙ্গে বিএনপির কূটনৈতিক সম্পর্ক তৈরিতে নেপথ্যে ভূমিকা রাখেন। বিএনপিকে আন্তর্জাতিক অঙ্গনে আইডিসির সদস্য পদ লাভে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। এছাড়া সরকারের প্রতিটি অগণতান্ত্রিক কর্মকান্ডের প্রতিবাদে প্রবাসে জোরালো কর্মসূচি পালনে ভূমিকা রাখেন তিনি।

এ বিভাগের আরোও সংবাদ